[প্রথম পোষ্ট]Root ছড়াই Google Photos এ Unlimited Storage ব্যবহার করুন।

আসসালামু আলাইকুম।
প্রথমেই বলে নেই এইটা আমার প্রথম পোষ্ট।যদি কোনো ভুল হয় ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে ফোন রুট ছাড়া গুগল ফটোস এর আনলিমিটেড স্টোরেজ ব্যবহার করবেন।
গুগল ফটোস নিয়ে আশা করি কিছু বলা লাগবে না।কারন এটা ব্যবহার করেনা এমন মানুষ নেই বললেই চলে।কয়েক মাস আগে গুগল এই ফিচারটি বন্ধ করে ১৫ জিবির মধ্যে সীমিত করে দেয়।
তো চলুন কাজের কথায় আসি
প্রথমে আমাদের একটা এপ্লিকেশন লাগবে আর কয়েকটা ফাইল লাগবে।সমস্যা নেই আমি সব কিছুর লিংক দিয়ে দিবো।
প্রথমে যেই এপটা লাগবে সেটা এখান থেকে নামিয়ে নিন।নামানো হয়ে গেলে অন্যান্য এপের মতো করে ইন্সটল করুন।পরে নিচে আমি ধাপে ধাপে দেখিয়ে দিচ্ছি।

একটু টাইম নিবে লোড হতে।লোড হওয়ার পর

Add Apps থেকে Google Photos App আর MiXplorer App টা Add করে নিন।

Add করা হয়ে গেলে এরপর আমরা আমরা Apps গুলোতে রুট পারমিশন দিবো এভাবে।

এখানে অন করে দিলেই সব Apps এ রুট পারমিশন দেওয়া হয়ে যাবে।আরেকটু কাজ আছে Setting এ

SD card Access করার পারমিশন দিয়ে দিলে MiXplorer থেকে ফোন মেমোরি কার্ড Access করতে পারবেন।

এরপর দেখেন

MiXplorer appটা ওপেন করুন

Root select করুন

এরপর system ফোল্ডার খুজে বের করুন নিচের মতো

এরপর etc ফোল্ডারে যান

এরপর এখানে আমাদের একটা ছোট ফোল্ডার পেষ্ট করতে হবে।ফোল্ডারটি এখান থেকে ডাউনলোড করুন।Zip File টা Extract করে এখনে পেষ্ট করুন।পেষ্ট করলে নিচের মতো হবে

কাজ শেষ হয়ে এসেছে।এবার এখান থেকে বের হয়ে Home এ চলে আসুন।এবার আমাদের App টা রিস্টার্ট করতে হবে।

এখানে দিয়ে Ok দিলেই রিস্টার্ট হয়ে যাবে।রিস্টার্ট দেওয়া হয়ে গেলে আবার App এ প্রবেশ করুন।প্রবেশ করে Google Play Store এ গিয়ে আপনার গুগল একাউন্টটি লগইন করে নিন।লগইন করা হয়ে গেলে Google photos এ ঢুকে একাউন্ট Add করে নিন।Add করা হয়ে গেলে এমন আসবে

দেখতেই পাচ্ছেন আমাদের Google Photos unlimited হয়ে গেছে।এখন আর স্টোরেজ খাবে না Photos and Video আপলোড করলে।

প্রমান দেখুন এইগুলা করার আগে আমার Google photo

আশা করি পুরো ব্যাপারটা বুঝতে পেরেছেন।যদি কোথাও বুঝতে না পারেন বা আমি বুঝাতে না পেরেছি তাহলে আমার সাথে Facebook এ যোগাযোগ করুন।

পোষ্টটা লিখতে অনেক কষ্ট হয়েছে।যদি ভুল হয়ে থাকে তাহলে আবার ও ক্ষমার দৃষ্টিতে দেখবেন।যদি ভালো Response পাই তাহলে আরো ভালো ভালো ট্রিকস নিয়ে হাজির হবো🤗

ধন্যবাদ🖤

The post [প্রথম পোষ্ট]Root ছড়াই Google Photos এ Unlimited Storage ব্যবহার করুন। appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/3gDCUx9
via IFTTT

Post a Comment

0 Comments